ন্যাচারাল গ্লোইং এন্ড ব্রাইটেনিং ফেস প্যাকঃ

ন্যাচারাল গ্লোইং এন্ড ব্রাইটেনিং ফেস প্যাকঃ

সুন্দর ত্বক আমাদের সবারই কাম্য।আমরা সবাই চাই আমাদের ত্বককে গ্লোইং আর সুন্দর করতে।এজন্য নামি দামি ব্রান্ডের প্রডাক্ট ব্যবহার করি,পার্লারে গিয়ে ফ্রেসিয়াল করার পরও আমাদের আশানুরূপ ফলটি পাইনা।উল্টো অতিরিক্ত ক্যামিক্যাল যুক্ত প্রডাক্ট ব্যবহার করে আমাদের ত্বকের ক্ষতি করছি।আজকাল আমাদের চারপাশে কোরিয়ান আর চায়নিজ ব্র্যান্ডের প্রডাক্ট এর বেশ নাম শোনা যায় এসব ক্রিম নাকি ৭ দিন-১৫ দিন এমনকি ২ দিনে ফর্সা হওয়ার চ্যালেঞ্জ দেয়।এই ক্রিমে ব্যবহার করা হয়েছে অতিরিক্ত ক্যমিক্যাল যা আপনার ত্বক পুরে ফেলতে পারে।এমনকি ক্যন্সারও হতে পারে।অথচ প্রাকৃতিক কিছু উপকরণ দিয়েই আপনি আপনার ত্বককে করতে পারেন উজ্জ্বল ও আকর্ষনীয়।আজকে আমি আপনাদের সাথে ২টি ন্যাচারাল ফেস প্যাক শেয়ার করব যা প্রতিদিন ব্যবহারে আপনার ত্বক হবে দাগমুক্ত,উজ্জ্বল ও লাবন্যময়।

ব্রাইটেনিং টমেটো ফেস প্যাক।যাদের স্কিন অয়েলি এবং মুখের দাগ দূর করার সাথে সাথে স্কিন উজ্জল করতে চান এটি তাদের জন্য।এই প্যাক তৈরি করতে যা যা উপকরণ লাগবে তা হলোঃ

১) টমেটো ১ টেবিল চামচ

২) ১ টেবিল চামচ ময়দা

৩) ২থেকে ৩ ফোটা লেবুর রস

৪) ২ টেবিল চামচ কাচা দুধ

৫) ২টেবিল চামচ টমেটো বাটা এরপর সব উপকরণ একসাথে মিক্স করতে হবে।ভালভাবে মিক্স করা হয়েগেলে টমেটো ফেস প্যাক রেডি।এখন এই প্যাকটি নিয়ে আপনার পরিস্কার মুখে লাগান আর ২০ মিনিট অপেক্ষা করুন প্যাকটি পুরোপুরি শুকানোর জন্য।শুকিয়ে গেলে নরমাল পানি দিয়ে ধুয়ে ফেলুন।

এটি নিয়মিত ব্যবহারে আপনার স্কিনের সৌন্দর্য বৃদ্ধি করতে সাহায্য করবে। হানি ফেস প্যাক।এটি তৈরি করতে যা যা লাগবেঃ

১) ২ টেবিল চামচ বেসন

২) ১ চা চামচ হলুদ গুড়া[স্কিনে ব্যবহারের হলুদ]

৩) ১ চা চামচ লেবুর রস

৪) ১ চা চামচ মধু

৫) ২ থেকে ৩টেবিল চামচ টক দই। এরপর সব উপকরণ একসাথে মিক্স করতে হবে।ভালভাবে মিক্স করা হয়েগেলে হানি ফেস প্যাক রেডি।এখন এই প্যাকটি নিয়ে আপনার পরিস্কার মুখে লাগান আর ২০ মিনিট অপেক্ষা করুন প্যাকটি পুরোপুরি শুকানোর জন্য।শুকিয়ে গেলে নরমাল পানি দিয়ে ধুয়ে ফেলুন। টক দইয়ে আছে ল্যাকটিক অ্যাসিড যা আমাদের স্কিনকে করে ফর্সা।মধু ত্বক থেকে বয়সের ছাপ দূর করতে সাহায্য করে।এটি প্রতিদিন ব্যবহারে আপনার ত্বক হবে উজ্জ্বল আর সতেজ।

এরকম আরও টিপস্ পেতে shajgojbd-র সাথেই থাকুন,ধন্যবাদ।

Leave a Reply