রাইস নাইট ক্রিম তৈরি করুন নিজেই

রাইস নাইট ক্রিম তৈরি করুন নিজেই

নাইট ক্রিমের ব্যবহার আমরা সবাই জানি। ত্বকের বয়সের ছাপ কমাতে,বলিরেখা দূর করতে,ত্বক ফর্সা ও উজ্জ্বল করতে নাইট ক্রিম ব্যবহার করা হয়।আজকাল অনেক নাইট ক্রিমের নাম শোনা যায়।এসব ক্রিমে ব্যবহার করা হয় ক্যমিক্যাল যা আমাদের ত্বকের অনেক ক্ষতি করে ত্বককে ড্যামেজ করে দেয়।অনেকেই আছে যারা ত্বকের ক্ষতি হওয়ার ভয়ে নাইট ক্রিম ব্যবহার করেন না।প্রাকৃতিক কিছু উপকরণ দিয়ে আপনি ঘরে বসে নাইট ক্রিম বানিয়ে ফেলতে পারেন।এর কোনো পার্শ্বপ্রতিক্রিয়া নেই ফলে স্কিন ড্যামেজের কোনো ভয়ও নেই।রাইস নাইট ক্রিম কোরিয়া ও জাপানে ব্যাপক জনপ্রিয়।তারা যুগ যুগ ধরে তাদের রূপচর্চায় চাল ব্যবহার করে আসছে।

চালে আছে প্রচুর পরিমানে অ্যান্টিঅক্সিডেন্ট যা কোলাজেন তৈরি করতে সাহায্য করে ফলে আমাদের ত্বক হয় লাবণ্যময়।এটি আপনার ত্বকের ময়শ্চার ধরে রাখতে সাহায্য করে।রাইস নাইট ক্রিমটি তৈরি করতে আমাদের লাগবে,

★৪টেবিল চামচ চাল।চালগুলোকে ভালোভাবে পরিস্কার করে নিতে হবে।এবং ৩ ঘন্টার জন্য ভিজিয়ে রাখতে হবে।

★৩ ঘন্টা পর চাল থেকে এক্সা পানি ফেলে দিতে হবে

★এরপর চাল এবং হাফ কাপ কাচা দুধ গ্রাইন্ডারে দিয়ে ভালো ভাবে বেন্ড করে নিতে হবে।

★এটিকে ছেকে নিতে হবে,দানা দানা অংশগুলো ফেলে নেয়া যাবে না।

★এবার ছেকে নেয়া আংশটুকু একদম কম আচেঁ অনবরত নেরে রান্না করতে হবে।

★ঘন হয়ে গেলে নামিয়ে ঠান্ডা করে নিতে হবে।

★তৈরি করা ঘন পেস্ট থেকে ২ চামাচ রাইস পেস্ট নিয়ে ভিটামিন-ই ক্যাপসুল দিয়ে ভালো ভাবে মিশিয়ে নিতে হবে।

★আলমন্ড অয়েল ১ চামচ দিয়ে আবারও মিশিয়ে নিতে হবে। তৈরি হয়ে গেলো আমাদের রাইস নাইট ক্রিম।এখন একটি পরিস্কার পাত্রে সংরক্ষণ করতে হবে।এবং প্রতিদিন রাতে ঘুমাতে যাওয়ার আগে পরিস্কার মুখে ব্যবহার করতে হবে।সম্পূর্ণ পার্শ্বপ্রতিক্রিয়া মুক্ত এই ক্রিমটি ব্যবহারে আপনি পাবেন একটি ফর্সা ও গ্লোইং ত্বক।

Leave a Reply