কফি ফ্রেসিয়াল

কফি ফ্রেসিয়াল

সৌন্দর্যের কদর আমাদের সবারই জানা।আর তাইতো আমাদের স্কিন সুন্দর,উজ্জল ও লাবন্যময়ী করতে আমরা অনেক কিছু ব্যবহার করি।আমাদের সৌন্দর্যকে ধরে রাখার জন্য অনেক দামি-দামি প্রডাক্ট ব্যবহার করতে হয় এবং পার্লারে গিয়ে অনেক টাকা খরচ করতে হয়।কিন্তু আমরা কি জানি যে আমাদের হাতের কাছে থাকা উপকরণ আর একটু সময় খরচ করলেই পেয়ে যেতে পারি খুব সুন্দর একটি স্কিন।হ্যা সত্যিই তাই।প্রাকৃতিক উপাদান আমাদের স্কিনকে কোনো পার্শ্বপ্রতিক্রিয়া ছাড়াই উজ্জ্বল ও সুন্দর করতে সাহায্য করে।

আজকে আমি যে জিনিসটি নিয়ে কথা বলব তা হল কফি।কফি খাওয়ার উপকারিতা আমাদের সকলেরই জানা।কফি ব্যবহারের উপকারিতাও কিন্তু অনেক।

আজকের রেমেডির প্রধান উপকরণ হলো কফি।আজকে আমি বলব অনেক কার্যকরি কফি ফ্রেসিয়ালের কথা।যার মাধ্যমে আপনি ঘরে বসে ছোট্ট ফ্রেসিয়াল করে নিতে পারবেন।

ফ্রেসিয়ালের ১ম স্টেপ হলো র্স্কাবিং।এর জন্য যা যা লাগবে তা হলোঃ

১) ১টেবিল চামচ কফি

২) ২টেবিল চামচ মধু

৩) আধা চা চামচ লেবুর রস অথবা ১ চা চামচ টমেটোর রস। এসবগুলো উপকরণ একসাথে ভালোভাবে মিশিয়ে নিলেই আমাদের কফি র্স্কাব রেডি।এরপর র্স্কাবটি নিয়ে মুখে হাল্কা হাতে ভালোভাবে ২মিনিট পর্যন্ত মাসাজ করুন।২মিনিট মাসাজের পর নরমাল পানি দিয়ে ধুয়ে ফেলুন।

২য় স্টেপটি হলো ফেস প্যাক।এই প্যাকটি তৈরি করতে লাগছেঃ

১)২টেবিল চামচ মুলতানি মাটি

২)১চা চামচ কফি

৩)৩ থেকে ৪ চা চামচ টমেটো রস এসবগুলো একসাথে ভালোভাবে মিশিয়ে নিলেই তৈরি আমাদের ফেস প্যাক।এখন এই প্যাকটিকে আমাদের পুরো মুখে লাগাতে হবে এবং ২০ থেকে ২৫ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হবে প্যাকটি ভালোভাবে শুকানোর জন্য।

শুকিয়ে গেলে নরমাল পানি দিয়ে ধুয়ে ফেলুন।এটি প্রথমবার ব্যবহারে আপনি পরিবর্তন দেখতে পারবেন।নিয়মিত ব্যবহারে আপনার ত্বক হবে উজ্জ্বল সুন্দর এবং দাগমুক্ত। সপ্তাহে অন্তত ২ থেকে ৩ দিন ব্যবহারের চেষ্টা করুন।ত্বক সুন্দর রাখতে নিয়মিত ফেস প্যাক ব্যবহারের কোনো জুড়ি নেই।

কফির আরও একটি উপকারী ফেস প্যাক রয়েছে যেটি আমাদের স্কিনকে ব্রাইট হতে সাহায্য করে।এবংআমাদের স্কিন থেকে রোদে পুড়া দাগ দূর করে ইন্সট্যান্ট একটি ব্রাইট লুক দিবে।এটি তৈরি করার জন্য প্রয়োজন হবেঃ

১)২ চা চামচ কফি

২)২ চা চামচ আটা

৩)২ চা চামচ টক দই

৪)গোলাপ জল ২ চা চামচ সবগুলো উপকরণ একসাথে ভালোভাবে মিশিয়ে নিতে হবে।মিশানো হয়ে গেলে আমাদের স্কিন ব্রাইটেনিং ফেস প্যাক রেডি।এখন এটি পুরো মুখে ভালো ভাবে লাগিয়ে ২০ থেকে ২৫ মিনিট অপেক্ষা করতে হবে প্যাকটি পুরোপুরি শুকানোর জন্য।শুকিয়ে গেলে নরমাল পানি দিয়ে ধুয়ে ফেলতে হবে।

এই প্যাকটি ১ম ব্যবহারে স্কিন উজ্জল করবে।রোদের প্রচন্ড তাপে আমাদের স্কিন ট্যান হয়ে যায়।ফলে আমাদের স্কিনের উজ্জ্বলতা কমে যায়।রোদে পুড়া দাগ দূর করতে এই প্যাকটি অনেক কার্যকরী একটি প্যাক।

Leave a Reply